- Needed, Tricks

সেলিব্রিটিরা কি খুশি?

সেলিব্রিটিরা খুশি কিনা তা আমরা জিজ্ঞাসা করার আগে, প্রথমে আসুন খুঁজে বের করি সুখ কী? যদি আমি দিনের এক ঘন্টা ভাল বোধ করি এবং সারা দিনের জন্য ভয়ঙ্কর বোধ করি তবে আমি কি খুশি? আমি যদি দিনের আট ঘন্টা খুশী হয়ে থাকি এবং ষোল ঘন্টা বাকী ভয়ঙ্কর? আমি কি সুখী মানুষ? আমাদের বেশিরভাগের জন্য সুখ এমন একটি রাষ্ট্র যা স্থায়ী নয়। আমরা সারা দিন খুশি নই। আমাদের মধ্যে কমপক্ষে সংখ্যাগরিষ্ঠ না।

সুখ কী? সুখ মানে গভীর তৃপ্তির অনুভূতি। একটি প্রফুল্ল দৃষ্টিভঙ্গি। ইতিবাচক চিন্তার একটি মনোভাব। যে সমস্ত ব্যক্তির এই গুণাবলী রয়েছে সে দিনের সমস্ত সময়ে সুখী হয়।

সেলিব্রিটিদের সম্পর্কে কীভাবে? তাদের নাম, খ্যাতি এবং সম্পদ রয়েছে। তারা কেবল যা খুশি তা কিনতে পারে না, তবে তারা প্রিয়জনকেও কিনতে পারে। তারা যে কোনও কিছু কিনতে পারে। তাদের নামটি প্রায়শই মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তাদের সম্পর্কে প্রতিটি সংবাদ সাধারণ জনগণ দ্বারা প্রতীক্ষিত। সেলিব্রিটিদের মুখে রৌপ্য চামচ নিয়ে জন্ম নেওয়া হয়নি তবে বর্তমান চামচটি বেশিরভাগ সোনার of সুতরাং তারা অবশ্যই খুশি!

তবে দুঃখের বিষয়, সুখ তাদের বেশিরভাগ থেকে দূরে রয়েছে। তৃপ্তির কথা বললে, তাদের বেশিরভাগই কেবল কোনও সন্তুষ্টি বোধ করে না, হতাশও হয়। তারা মাঝে মাঝে হিংসুক হয়। তাদের মধ্যে শান্তির গভীর ধারণা নেই। বরং তাদের জীবন ও মন বেশিরভাগ সময় অশান্তিতে পূর্ণ। তারা মাঝে মাঝে নিজের জীবন নিয়ে এতটাই অসন্তুষ্ট থাকে যে তারা নিজের থেকে পালাতে চায়। এটি তারা করতে পারে না এবং তাই তাদের নিজের বাস্তবতা থেকে দূরে নিয়ে যাওয়া পদার্থগুলি প্রায়শই তাদের দ্বারা ব্যবহৃত হয়।

সুখের অর্থের সাথে কিছু করার আছে তবে কেবল একটি পরিমাণে। আপনি নিজের সাথে সন্তুষ্ট না হলে সুখের খ্যাতির কোনও সম্পর্ক নেই। পৃথিবী যা-ই বলুক না কেন, কারও কাছে আত্মসম্মান না থাকলে কেউ কখনই সুখী হতে পারে না। আমরা সকলেই একই নৌকায় করে চললাম। আমাদের বেশিরভাগ সময় বেশিরভাগ সময় অসন্তুষ্ট জীবন যাপন করা হয়। আসুন আমরা এমন সুখ পাই যা আমাদের জীবনযাত্রার একটি সন্তুষ্ট ধারণা দেয়। আসুন আমরা আমাদের নিজস্ব অন্তর্জগতের সুখের জন্য প্রচেষ্টা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *