- Tips

অ্যালিস কুপার – ট্রু রক অ্যান্ড রোল আবার একবার লাইভ

“শক রক” এর প্রবর্তক 2006 সালে তার সরাসরি অভিনয়টিকে মঞ্চে ফিরিয়ে আনছেন, এবং অ্যালিস কুপার নিশ্চিত যে তিনি সর্বদা একই উন্মাদনা তৈরি করেছিলেন। মঞ্চে কুপারের অতীত কাজগুলি আপনার দৃষ্টিভঙ্গির উপর নির্ভর করে বিখ্যাত বা কুখ্যাত, তবে একটি বিষয় অনস্বীকার্য হ’ল তার শোটি দর্শকদের প্রত্যেক সদস্য মনে রাখে one কুপারের শব্দটি তার লাইভ অ্যাক্টের মতো স্মরণীয় এবং তার জীবনের দিকে নজর দেওয়া তার ব্যক্তিত্ব কীভাবে এসেছিল তা বোঝাতে সহায়তা করতে পারে।

প্রথম জীবন

ভিনসেন্ট ড্যামন ফার্নিয়ার 1944 সালের 4 ফেব্রুয়ারি ডেট্রয়েটে জন্মগ্রহণ করেছিলেন। তাঁর heritageতিহ্য বেশ আকর্ষণীয় ছিল, কারণ তাঁর দাদা ছিলেন যীশু খ্রিস্টের চার্চের একজন নিযুক্ত প্রেরিত এবং তাঁর পিতা একই গির্জার একজন প্রবীণ ছিলেন। ডেট্রয়েটে তার জীবনের প্রথম কয়েক বছর কাটানোর পরে, পরিবার ফিনিক্সে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল, যেখানে ভিনসেন্ট তার গঠনমূলক বছরগুলি কাটিয়েছিলেন।

ফার্নিয়ার ফিনিক্সের কর্টেজ উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন এবং স্কুল সংবাদপত্রের কলামিস্ট হিসাবে তাঁর সহকর্মীদের দ্বারা পরিচিতি লাভ করেছিলেন। এই কলামগুলিতে তাঁর সুরটি বেশ ব্যঙ্গাত্মক ছিল এবং তাঁর দু’জন অনুগত পাঠক তার সময়ের নিকটতম বন্ধু হয়েছিলেন – গ্লেন বুকসটন এবং ডেনিস ডুনাওয়ে। বুস্টন এবং ডুনাওয়ে রাস্তায় ফিনিয়ারের বাদ্যযন্ত্রের একটি বড় ভূমিকা পালন করবে।

ফার্নিয়ার, বুক্সটন এবং ডুনাওয়ে হাই স্কুলটিতে একটি জিনিস দ্বারা অনুপ্রাণিত হয়েছিল – কর্টেজের মহিলা শিক্ষার্থীদের মনোযোগ এবং আকর্ষণ অর্জন করে। সংগীত জগতে তাদের প্রথম উত্সাহটি বিদ্যালয়ের প্রতিভা শো চলাকালীন ঘটেছিল যেখানে তারা উইগ দান করেছিল এবং বিটলসের গানের একটি বিদ্রূপ পরিবেশনা দিয়েছে। যদিও তাদের অনুষ্ঠানটি প্রকৃতপক্ষে অপেশাদার ছিল, তবুও গোষ্ঠীটি আবিষ্কার করেছে যে তারা জনপ্রিয় হতে চাইলে সঙ্গীতটি অবশ্যই যাওয়ার উপায় ছিল।

এই ত্রয়ীর সাথে আরেক বন্ধু মাইকেল ব্রুস যোগ দিয়েছিলেন এবং এই চৌকোটি দ্য আয়ারউইগস নামে একটি ব্যান্ড গঠন করেছিল। এই গ্রুপের সংগীতের প্রভাবগুলির মধ্যে রয়েছে দ্য বিটলস, গোলাপী ফ্লয়েড, দ্য রোলিং স্টোনস, দ্য হু, দ্য কিঙ্কস এবং বিশেষত এরিক ক্ল্যাপটন এবং দ্য ইয়ার্ডবার্ডস। “আর্ইগস” নামটি বেশি দিন স্থায়ী হয়নি, কারণ খুব শীঘ্রই ব্যান্ডটি মাকড়সা হিসাবে পরিচিত হয়।

মাকড়সা ফিনিক্স রেডিওতে হিট হয়ে যাওয়া “ডোন ব্লো ইয়োর মাইন্ড” নামে একটি সিঙ্গেল প্রকাশ করেছিল এবং ফলস্বরূপ, ব্যান্ডটি আবার তাদের নামটি দ্য নাজ্জে পরিবর্তন করে এবং বড় লক্ষ্য অর্জনে হলিউডে ভ্রমণ করেছিল। লস অ্যাঞ্জেলেসে বহু বছরের লড়াই সত্ত্বেও, নাৎজ দ্য ডোরস এবং দ্য ইয়ার্ডবার্ডসের মতো ব্যান্ডগুলির জন্য উদ্বোধনী অভিনয় করতে পরিচালিত হয়েছিল। চূড়ান্ত পরিবর্তনটি ঘটেছিল ১৯68৮ সালে, যখন টড রন্ডগ্রেন তার ব্যান্ডটি দ্য নাৎজ নামকরণ করেছিলেন, ফার্নিয়ার এবং তার ক্রুদের তাদের ব্যান্ডটির নাম “অ্যালিস কুপার” রাখার জন্য জোর করে।

এলিস কুপার দিনগুলি

১৯69৯ সালে, ব্যান্ড অ্যালিস কুপার তাদের প্রথম অ্যালবাম প্রেটিস ফর ইউ প্রকাশ করেছিল, যা যথেষ্ট বিক্রি হয়েছিল তবে সে সময় বিদেশী কাজ হিসাবে দেখা হত। এর অন্যতম কারণ কিংবদন্তি গল্প যা ব্যান্ডটি অ্যালবামটি রেকর্ড করতে ভারী মদ্যপানের এক রাত থেকে এখনও বেঁধেছিল। এই কিংবদন্তিটি উন্মাদতার সামগ্রিক থিমটিতে খেলতে সহায়তা করেছিল যা ব্যান্ডটি সামনে এগিয়ে যেতে পারে od

অ্যালিস কুপার ব্যান্ডটি মোট পাঁচটি অ্যালবাম প্রকাশ করেছিল, তবে 1974 সালে এগুলি আলাদা হয়ে যায় F তারপরে ফার্নিয়ার ১৯ Al৫ সালে এলিস কুপার হিসাবে পরিচিতি লাভ করেন এবং তার প্রথম অ্যালবাম ওয়েলকাম টু মাই নাইটমায়ার প্রকাশ করেন The অ্যালবামটি সেরা দশ হিট হয়ে যায় এবং কুপার স্টারডম যাচ্ছিল।

তার পর থেকে, কুপার 30 টিরও বেশি স্টুডিও, লাইভ এবং সংকলন অ্যালবাম প্রকাশ করেছে এবং বিশ্বব্যাপী কয়েক মিলিয়ন রেকর্ড বিক্রি করেছে। তাঁর অস্টেজ কিংবদন্তি কখনও কমেনি। যদিও তিনি মুরগির মাথায় মাথা কামড়ানোর এবং তার রক্ত ​​পান করার বিষয়টি অস্বীকার করেছেন, গল্পটি সারা বিশ্ব জুড়ে তরঙ্গ তৈরি করেছে এবং এখনও অনেক সাক্ষাত্কারে আলোচনার বিষয়বস্তু।

কুপারের ক্ষোভের কারণ তিনি কেন পরিচিত তা অবশ্যই অংশ, তবে তিনি তাঁর সময়ের শীর্ষে বিক্রয়কর্মীদের মধ্যে অন্যতম। তিনি সর্বদা রাডারের নীচে কিছুটা উড়ে এসেছিলেন, তবে তাঁর শক রক উদ্ভাবনগুলি প্রশংসিত হয়েছে এবং কিছুটা হলেও জুডাস প্রিস্ট, চুম্বন, মেগাদেথ এবং মেরিলিন ম্যানসনের পছন্দ দ্বারা অনুকরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *